মাইগ্রেন থেকে রক্ষা পেতে

অনেকের জীবনেই মাইগ্রেন একটি অভিশাপের নাম। এই প্রচন্ড কিন্তু ক্রমাগত ব্যাথা প্রায়ই অসহ্য মনে হতে থাকে। ঔষধ দিয়েও এই ব্যাথা সবসময় আটকানো যায় না। মাইগ্রেনের ব্যাথা একবার শুরু হলে বমি না হওয়া পর্যন্ত ব্যাথা কমে না। তবে সবসময় বমি আসেও না বলে এই ব্যাথা নিয়ন্ত্রণে আনা খুবই কঠিন।

কিন্তু মাইগ্রেনের ব্যাথার তাৎক্ষণিক নিয়ন্ত্রনের কিছু ঘরোয়া উপায় রয়েছে। এগুলো হয়ত আপনাকে পুরোপুরি সুস্থ করে তুলবে না, কিন্তু এই অসহ্য ব্যাথা থেকে মুক্তি দেবে, অন্তত কিছুক্ষণের জন্য হলেও। এর মধ্যে একটি ভালো উপায় বা ঘরোয়া মাইগ্রেনের টোটকা হচ্ছে বিট লবণ।

বিট লবণ মাইগ্রেনের ব্যাথা দূর করতে অত্যন্ত কার্যকরী। এবং এই টোটকা বানাতে খুব বেশি সময় বা উপকরণ কিছুই লাগবে না। শুধু অর্ধেক লেবুর রস ও এক ছটাক বিট লবণ হলেই এই টোটকা তৈরি করা যাবে। অর্ধেক লেবুর রস গ্লাসে চিপে নিয়ে তাতে এক টেবিল চামচ বা এক ছটাক বিট লবণ মিশিয়ে নিন। এর পর ব্যাথা উঠলেই এই পানীয় পান করলে ব্যাথা বেশ অনেকক্ষণের জন্য চলে যাবে বা প্রশমিত হবে। চাইলে এই পানীয় অনেকটুকু একসাথে বানিয়ে ফ্রিজেও রেখে দিতে পারেন।

যাদের উচ্চ রক্তচাপ বা অন্যান্য কারণে লবণ অতিরিক্ত খাওয়ায় নিষেধ রয়েছে তারা এই টোটকা প্রয়োগের আগে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করে নিতে হবে।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।