রাঁধুনী রান্না

চিজ ক্যাসারোল

উপকরণ : সসেজ ৫-৬টি, ব্রকলি, গাজর, বেবিকর্ন, মাশরুম, ক্যাপসিকাম টুকরো ১ কাপ করে, চিজ ১ কাপ, মাখন ৫০ গ্রাম, দুধ ২ কাপ, ময়দা ৩০ গ্রাম, গোলমরিচ গুঁড়ো ১ টেবিল চামচ, সেলোরি ২ স্টিক কুচি করা, পার্সলে কুচি ১ মুঠো, লবণ পরিমাণমতো, টমেটো ২টি, পেঁয়াজ কুচি ১টি, রসুন কুচি ১ টেবিল চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, চিলি ফ্লেক্স ১ টেবিল চামচ।

প্রণালি : সসেজ গ্রিল প্যানে নেড়ে টুকরো করে রাখুন। মাইক্রোসেফ বাটিতে মাখন দিয়ে হাই পাওয়ারে ৩০ সেকেন্ড গলিয়ে নিন। প্যানে এই মাখন দিয়ে তাতে পেঁয়াজ কুচি, সেলোরি কুচি ও রসুন কুচি দিন। ৩০ সেকেন্ড পর সব সবজি ও লবণ দিয়ে ৫ মিনিট নেড়ে নিন। গোলমরিচ গুঁড়ো ও টমেটো মেশান। ১ মিনিট নেড়ে নিন। মাখন প্যানে গরম করে ময়দা হালকা ভেজে নিন। দুধ, গোলমরিচ গুঁড়ো ও লবণ দিয়ে হোয়াইট সস তৈরি করে একটি ওভেন প্রুফ বাটিতে সবজি রান্না ঢেলে নিন। এবার এতে হোয়াইট সস মেশান। চিলি ফ্লেক্স সসেজ, অরিগ্যানো মিশিয়ে নিন। চিজ ও পার্সলে ছড়িয়ে গ্রিল করুন ১০-১৫ মিনিট।

 

 

টমেটো চিজ রিসাতো উইথ রোস্টেড চিকেন

উপকরণ : পেঁয়াজ কুচি ১টি, সেলোরি ১ স্টিক কুচি করা, আরবোরিও রাইস ৬০ গ্রাম, খোসা ছাড়া টমেটো পেস্ট ৪০০ গ্রাম, অলিভ অয়েল ২ টেবিল চামচ, লবণ, মরিচ পরিমাণমতো, রসুন কুচি ১ চা-চামচ, বেসিল ১ মুঠো, মাখন ১ টেবিল চামচ, পারমেজান চিজ ২ টেবিল চামচ, চিকেন ড্রামস্টিক ১টি, মাখন সল্টেড ১ চা-চামচ, চিকেন স্টক ১ কাপ।

প্রণালি  : ড্রামস্টিক লবণ ও গোলমরিচ গুঁড়ো দিয়ে ম্যারিনেট করে রাখুন ১০-১৫ মিনিট। প্যানে মাখন দিয়ে ম্যারিনেট করে রাখা ড্রামস্টিক হালকা ভেজে নিন। এবার বেক করে নিন ৫ মিনিট। প্যানে চিকেন স্টক, রসুন কুচি ও বেসিল একটু ফুটিয়ে নিন। প্যানে অলিভ অয়েল গরম করে পেঁয়াজ কুচি ও সেলোরি কুচি দিয়ে লবণ ছিটিয়ে ৫ মিনিট ভাজুন। এবার আরবোরিও রাইস দিয়ে ভাজা ভাজা করুন। সাদা হয়ে এলে চিকেন স্টকের মিশ্রণ দিয়ে দিন। পানি শুকিয়ে এলে টমেটো পেস্ট দিয়ে নাড়ুন। মাখা মাখা হলে নামিয়ে বেসিল কুচি, লবণ, গোলমরিচ গুঁড়ো, বাটার, পারমেজান চিজ, অলিভ অয়েল ছড়িয়ে ঢেকে রাখুন। সার্ভিং ডিশে মাঝখানে চিকেন দিয়ে চিজ ছড়িয়ে রাইস পরিবেশন করুন।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।