সফলতার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নিজেকে খুশি রাখা- আদনান আল রাজীব

শোবিজ অঙ্গনের জনপ্রিয় নির্মাতা আদনান আল রাজীব। বিজ্ঞাপন ও টেলিভিশন ফিকশন নির্মাণে যার মুন্সিয়ানা অনবদ্য। দীর্ঘ সময়ের ক্যারিয়ারের এই পথচলায় একজন সফল নির্মাতা হিসেবে তৈরি করেছেন নিজের শক্ত অবস্থান। বর্তমান শোবিজ অঙ্গনের সফল নির্মাতা হিসেবে সফলতা নিয়ে নিজের ভাবনা, অবস্থান ও পরামর্শ শেয়ার করেন আনন্দধারার সঙ্গে। 

আনন্দধারা : আপনার কাছে সফলতার সংজ্ঞা কী?

আদনান আল রাজীব : যে কোনো স্বপ্ন যদি অর্জন করা যায়, সেটাই আসলে সফলতা। সর্বোপরি নিজের লালন করা স্বপ্নের পথে হাঁটা এবং সেই স্বপ্নকে বাস্তবায়ন করাই হচ্ছে সফলতা।

আনন্দধারা : নিজের কর্মক্ষেত্রে সফল অবস্থানে আপনি রয়েছেন। তারপরও নিজের কাছে নিজেকে কতখানি সফল মনে হয়?

আদনান আল রাজীব : সফলতার চেয়ে আমার কাছে কাজের গুরুত্ব অনেক বেশি। মূলত আমি কতটা সুখী মানুষ তার ওপর নির্ভর করে আমার সফলতা। মানুষের কাছে পরিচিতিটা আমার কাছে সফলতা না। আমার এখনো অনেক কিছু করার বাকি আছে। নিজে কতটা সফল সেটা আমি অনুভব করি না। তাছাড়া যতটুকু অর্জন সেটাকে নেতিবাচকভাবেও দেখি না। আমার না পাওয়ার কোনো কিছুই নেই। তবে স্বপ্নের দ্বারপ্রান্তে পৌঁছলেও আমি তৃপ্ত নই। আমার আরো অনেক কিছু করার বাকি আছে।

আনন্দধারা : আপনার এই সফলতার পেছনে কার অবদান সবচেয়ে বেশি?

আদনান আল রাজীব : আমার এই সফলতার পেছনে দু’জন মানুষের অবদান সবচেয়ে বেশি। প্রথমত আমার বড় বোন। তারপর মোস্তফা সরয়ার ফারুকী ভাই।

আনন্দধারা : সফল কোনো ব্যক্তিকে নিজের আদর্শ হিসেবে মানা হয়?

আদনান আল রাজীব : সফল কোনো ব্যক্তিকে নিজের আদর্শ হিসেবে মানা হয় না, তবে যারা বিভিন্ন পেশায় সফল তাদের দেখতে এবং তাদের সম্পর্কে জানতে ভালো লাগে।

আনন্দধারা : একজন সফল ব্যক্তি হতে হলে তার কী ধরনের গুণাবলি থাকা প্রয়োজন বলে আপনি মনে করেন?

আদনান আল রাজীব : নিজের চাহিদা, কাজ এবং স্বপ্নের প্রতি সৎ থাকা অনেক গুরুত্বপূর্ণ। পাশাপাশি সফল হতে গেলে একজন মানুষকে তার স্বপ্ন নিয়ে অনেক ধৈর্যশীল হতে হবে।

আনন্দধারা : সফলতার স্বপ্ন শিয়রে পৌঁছতে নতুনদের আপনি কী পরামর্শ দেবেন?

আদনান আল রাজীব : আমাদের এই সেক্টর বা অন্যান্য যে কোনো সেক্টরে কাজ করতে গেলেও পর্যবেক্ষণ অনেক বেশি গুরুত্বপূর্ণ। মানুষজনকে দেখা, জানা এবং বুঝতে চেষ্টা করা। সে যেকোনো ধরনের মানুষই হোক না কেন আমাদের সেক্টরে কাজ করার জন্য সব শ্রেণির মানুষকে পর্যবেক্ষণ করার ক্ষমতা থাকতে হবে। তাছাড়া কাজের প্রতি ধৈর্য, পড়াশোনা, অনেক গুরুত্বপূর্ণ। তবে পাঠ্যপুস্তকের চেয়ে সমসাময়িক এবং আউট নজেলটাই অনেক গুরুত্বপূর্ণ।

আনন্দধারা : শোবিজ অঙ্গনের একজন সফল মানুষ হিসেবে সর্বোপরি সফলতাকে আপনি কীভাবে পরিমাপ করেন?

আদনান আল রাজীব : সফল হতেই হবে এটা আসলে সমাজের একটা সামাজিক চাপ ছাড়া আর কিছুই না। সফলতা বলতে আসলে আমরা বুঝি অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া মানুষের কাছে পরিচিতি পাওয়া। এ বিষয়টি আমার কাছে অনেক বেশি চাপ মনে হয়। সবাইকে সফল হতেই হবে সেটার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নিজেকে খুশি রাখা। নিজের কাজ এবং সর্বোপরি পারিপার্শ্বিক সব অবস্থানের মাঝেও স্বপ্নকে মনের মাঝে লালন করে হাসিমুখে পথচলা। সব মিলিয়ে নিজেকে খুশি রাখাটাই অনেক গুরুত্বপূর্ণ এবং আমার কাছে সেই খুশি থাকতে পারাটাই সফলতা।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।

Home popup