আমি আত্মবিশ্বাসী- আরিফিন শুভ

বর্তমানের সবচেয়ে স্মার্ট নায়ক বলা হয় আরিফিন শুভকে। সিনেমায় চরিত্রের প্রয়োজনে নিজেকে আমূল পাল্টে ফেলতে পারেন। অভিনয়, মেধা, ফ্যাশন দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। নতুন প্রজন্মের তরুণরাও তাকে পছন্দ করেন। অভিনয়ে সফলতার গল্প, অনুপ্রেরণা, সফল হতে কী কী প্রয়োজন সবকিছু নিয়ে বিস্তারিত বললেন।

আনন্দধারা : আপনার কাছে সফলতার সংজ্ঞা কী?

আরিফিন শুভ : আমার কাছে সফলতার সংজ্ঞা হলো নিজেকে যোগ্য হিসেবে গড়ে তোলা। যোগ্য হলেই একজন মানুষ সফলতার দেখা পাবে। আমি সফল কিনা জানি না। তবে কাজের বিষয়ে অনেক মনোযোগী। সততা, পরিশ্রম, অনুশীলনের বিকল্প নেই। এই তিনটা গুণ কারো মাঝে থাকলে সফলতা এসে ধরা দেবে।

 আনন্দধারা : সিনেমায় তরুণ নায়কদের মধ্যে সফল আপনি। এটা কীভাবে দেখেন?

আরিফিন শুভ : সফল কিনা জানি না। তবে আমার ভেতরে প্রচণ্ড আত্মবিশ্বাস আছে। এই কারণে কোনোকিছুতে হার মানি না। যার মধ্যে এই বিশ্বাস আছে, সে অনেক দূর যাবে। আমার গোলটা আমি জানি। হাঁটতে গিয়ে বাধা আসবে, সেটাকে অতিক্রম করা শিখতে হবে। সব মিলিয়ে বলব জীবন সুন্দর।

আনন্দধারা : সফল কোন ব্যক্তিকে নিজের আদর্শ হিসেবে মানা হয়?

আরিফিন শুভ : আর্নল্ড শোয়ার্জনেগার অভিনেতা হিসেবে আমার জন্য বিশাল অনুপ্রেরণা। এছাড়া অনেকের অভিনয় আমার ভালো লাগে। তাদের মধ্যে অন্যতম হলো হুমায়ুন ফরীদি। যার অভিনয়ে মুগ্ধ আমি। এছাড়া যারা যারা ভালো অভিনয় করেন, সবাই আমার আদর্শের তালিকায় রয়েছে।

আনন্দধারা : এই সফলতার পেছনে কার অবদান সবচেয়ে বেশি?

আরিফিন শুভ : আমার পরিবার থাকবে সবার প্রথমে। এছাড়া যাদের সঙ্গে কাজ করেছি। যারা আমার ওপর বিশ্বাস রেখে আমার জন্য চরিত্র নির্মাণ করেছেন, অবশ্যই তাদের কথা ও অবদান স্বীকার করতে হবে।

আনন্দধারা : একজন সফল ব্যক্তি হতে হলে তার কী ধরনের গুণাবলি থাকা প্রয়োজন বলে আপনি মনে করেন?

আরিফিন শুভ : স্বপ্ন দেখা ও স্বপ্নের পেছনে ছোটার বিষয়টা জানতে হবে। সফলতার পেছনে না ছুটে নিজেকে যোগ্যভাবে গড়ে তোলা প্রয়োজন। বিনয়ী হতে হবে। জীবনকে ভালোবাসতে হবে, তাহলে একদিন সফলতা এসে ধরা দেবে বলে বিশ্বাস করি।

 আনন্দধারা : নিজেকে সফল হিসেবে গড়ে তুলতে চাওয়া নতুনদের প্রতি আপনার পরামর্শ কী?

আরিফিন শুভ : নতুনদের একটা কথা বলব, যে কাজটা করবে, সেটা মনোযোগ দিয়ে কর। পরিশ্রম ও অনুশীলন ছাড়া অনেকদূর যেতে পারবে না। যে কাজটা করবে, সেটা মনপ্রাণ দিয়ে করতে হবে। তাহলে সফলতা অবশ্যই আসবে।

আনন্দধারা : সফলতাকে কীভাবে পরিমাপ করেন?

আরিফিন শুভ : সফলতা আসলে কোনো পরিমাপ করা যায় না।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।

Home popup