বর্ষার সাজে থাকুক প্রাণবন্ততার ছোঁয়া

বর্ষাকে বলা হয়ে থাকে প্রেমের ঋতু। এই ঝুম বৃষ্টি আবার বৃষ্টির মাঝে রোদের দেখা কিছু সময়ের জন্য। এ সময় পুরো প্রকৃতি যেন প্রেমময় হয়ে ওঠে। তবে বৃষ্টির দোহাই দিয়ে সারাদিন ঘরে বসে থাকা তো যায় না। বৃষ্টি হলেও দৈনন্দিন কাজে বা প্রয়োজনে ঘর থেকে বের তো হতেই হয়। বাইরে বের হলে আপনাকে পড়তে হতে পারে বৃষ্টির কবলে। তাই আগে থেকেই একটু সাবধানতা প্রয়োজন। তবে যতই বৃষ্টি থাকুক বর্ষায় প্রকৃতির সঙ্গে মিলিয়ে নিজেকেও একটু বিশেষ ভাবে সাজিয়ে তুলতে ইচ্ছে হয়। এক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা জরুরি।

বর্ষায় সাজের ক্ষেত্রে সাধারণত ওয়াটার প্রুফ প্রসাধন সামগ্রী ব্যবহার করবেন বিশেষ করে কাজল, মাসকারা এবং আইলাইনার বৃষ্টির পানিতে ছড়িয়ে যায়। তাই ওয়াটার প্রুফ কাজল, আইলাইনার ব্যবহার করা জরুরি। কেবল ওয়াটার প্রুফই নয়, দীর্ঘ সময় ধরে যেন এগুলো চোখে থাকে সেই বিষয়টিও মাথায় রাখা জরুরি। কালো কাজলের পাশাপাশি নীল বা সবুজ কাজল ও ব্যবহার করতে পারেন একটু ভিন্নতা আনার জন্য। এ রঙগুলো এই সময়কার প্রকৃতির সঙ্গে বেশ মানাবে।

ফাউন্ডেশন ব্যবহারের আগে অবশ্যই প্রাইমার ব্যবহার করা উচিত। এতে ফাউন্ডেশনের স্থায়িত্ব বেশি হয় এবং বৃষ্টির পানিতে ফাউন্ডেশন গলে যাওয়ার আশঙ্কা থাকে না। তবে প্রাইমারের আগে বিবি ক্রিম ব্যবহার করলে ফাউন্ডেশন ভালোভাবে ত্বকের সঙ্গে মিশবে এবং দীর্ঘস্থায়ী হবে। ফাউন্ডেশনের পর ফেস পাউডার ব্যবহার করতে পারেন, এতে ফাউন্ডেশন ভালোভাবে সেট হয়।

লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে উজ্জ্বল রঙের লিপস্টিক ব্যবহার করবেন। গ্লোসি লিপস্টিক ব্যবহার না করে ম্যাট লিপস্টিক ব্যবহার করবেন। এতে করে বৃষ্টির পানিতে লিপস্টিক ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে না। লিপস্টিকের বদলে উজ্জ্বল রঙের লিপলাইনারও ব্যবহার করতে পারেন।

আইশ্যাডোর ক্ষেত্রেও উজ্জ্বল এবং গাঢ় রঙকে প্রাধান্য দেবেন। গোলাপি, নীল, সোনালি, সবুজ- এই রঙের আইশ্যাডো বেছে নিতে পারেন।

পোশাক এবং সাজের সঙ্গে মিলিয়ে টিপ পরতে পারেন। এতে সৌন্দর্য বৃদ্ধি পাবে।

তবে বর্ষায় ভারী সাজের চেয়ে হালকা সাজেই ভালো লাগে। খেয়াল রাখবেন সাজে যেন উজ্জ্বলতার ছোঁয়া থাকে, যা আপনাকে প্রাণবন্ত করে তুলবে। তবে সাজের ক্ষেত্রে পোশাকের বিষয়টিও মাথায় রাখা গুরুত্বপূর্ণ। সাজ যদি পোশাকের সঙ্গে না যায়, তাহলে দেখতে বেমানান লাগবে। তাই পোশাক এবং অলংকারের বিষয়টি মাথায় রেখে সাজবেন।

মডেল : তাহমিনা রহমান

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।

Home popup