বেদের মেয়ে তিশা

ঈদ উপলক্ষে একটি খন্ড নাটকে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। নাটকের নাম ‘বেদের মেয়ে’। শাহজাহান সৌরভের রচনায় এই নাটকটি পরিচালনা করেছেন প্রীতি দত্ত। এটিএন বাংলার ঈদ উল ফিতর এর অনুষ্ঠানমালায় ঈদের ৬ষ্ঠ দিন সন্ধ্যা ৬টায় প্রচার হবে নাটকটি।

নির্মাতা এ নাটকের গল্প নিয়ে বলেন, নূপুর চরিত্রের তিশা এখানে বেদের মেয়ে। তবে সে বেদে বহরের সাথে থাকে না। নিজের বহর ত্যাগ করে সে এক বুড়ির বাড়িতে আশ্রিতা। গ্রামে গ্রামে ঘুরে ঘুরে বিষ নামায়।

মেম্বারের ছেলে আহসান চরিত্রের ইয়াশ রোহান। সে একদিন নৌকা পার হবার সময় নূপুরকে দেখে। তার কথা শুনে প্রেমে পড়ে যায়। এক পর্যায়ে তার গ্রাম পর্যন্ত তাকে খুঁজতে যায়।

অন্যদিকে মেম্বারের কানে খবর চলে যায় যে তার ছেলেকে ওই বেদেনির বাড়ির আশেপাশে দেখা গেছে। ঘরে ফেরার পর আহসানকে খুব করে বকে তার বাবা। কিন্তু আহসানের মন পড়ে থাকে নূপুরের প্রতি।

একদিন নূপুর আহসানকে নিজের জীবনের গল্প শোনায়। বহরের বাইরের এক ছেলের সাথে প্রেম করে সে নিজের বেদে বহর ছেড়ে গ্রামের বুড়ির বাড়িতে আশ্রিতা হয়েছে। এসব কথা শুনে আরো মায়া বেড়ে যায় আহসানের। সে প্রেম নিবেদন করে। কিন্তু একবার পোড় খেয়ে ঘর বাঁধতে ভয় হয় নূপুরের। চলতে থাকে গল্প।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।