কার্ডে ঈদের কেনাকাটা করলেই ছাড়

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদ মানে নতুন নতুন শপিং। জমজমাট বিকিকিনি। ঈদের এ কেনাকাটার আনন্দকে বাড়িয়ে দিতে বিভিন্ন ব্যাংক ঈদ শপিংয়ে দিচ্ছে নানান অফার। ঈদের কেনাকাটাকে উৎসাহিত এবং নিরাপদ করতে ডেবিট-ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের অফার দিচ্ছে, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো। শপিং শেষে এসব কার্ডে বিল পরিশোধে মিলবে গিফট ও নগদ মূল্য ছাড়। ঈদের আগে রমজান মাসজুড়েই থাকবে এসব অফার।

মাস্টারকার্ড

মাস্টারকার্ডের লোগো সংবলিত ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা ৩৬ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন ঈদ শপিংয়ে। এর মধ্যে ৭টি ব্র্যান্ডের ক্ষেত্রে ১০ শতাংশ ছাড়, দুটি ব্র্যান্ডে ১২ শতাংশ ছাড়, আটটি ব্র্যান্ডে ১৫ শতাংশ এবং আড়ংয়ে ২৫ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। আর গীতাঞ্জলি জুয়েলার্সে ৩৬ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। অফার চলবে রমজান মাসজুড়ে। এছাড়া ৭টি ই-কমার্স প্রতিষ্ঠানের পণ্য কেনায় বিশেষ মূল্যছাড় পাবেন গ্রাহকরা। ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিল, বাগডুম, দারাজ, এসো, কিকশা, পিকাবু ও প্রিয়শপ মাস্টারকার্ডে কেনাকাটায় ছাড় দিচ্ছে।

ভিসা কার্ড

ভিসা লোগো সংবলিত বিভিন্ন ব্যাংকের কার্ডে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন গ্রাহকরা। নির্দিষ্ট ব্র্যান্ডের রেস্টুরেন্ট, ফ্যাশন হাউজ ও বিমান টিকিট কেনায় এ ছাড় দেয়া হচ্ছে। ভিসা ও এসএসএল কমার্জ নিয়ে এসেছে অনলাইন অফার। ঈদে ভিসা কার্ড দিয়ে অনলাইনে কেনাকাটা করে এসএসএল কমার্জের গেটওয়ে ব্যবহার করে পেমেন্ট করলেই রিজেন্ট এয়ারওয়েজ বেইস ফেয়ারে দিচ্ছে ১০ শতাংশ ডিসকাউন্ট, ইউএস বাংলা বেইস ফেয়ার দেবে ৭ শতাংশ, ফ্লাইট এক্সপার্ট পুরো ফেয়ারে দেবে ৫ শতাংশ ছাড়, কিকশা দেবে ২০ শতাংশ ছাড় এবং স্টার সিনেপ্লেক্স দেবে ২টি টিকিটের সঙ্গে ১টি ফ্রি, সঙ্গে স্টার লাউঞ্জে ১টি ইফতারে আরেকটি ফ্রি। ঘরের আসবাবপত্র কেনার ক্ষেত্রে এ ব্র্যান্ডের কার্ডধারীরা দীর্ঘমেয়াদে কিস্তিতে পণ্যমূল্য পরিশোধের সুযোগ পাবেন।

প্রাইম ব্যাংক

প্রাইম ব্যাংকের ক্রেডিট কার্ডে আছে নানা ছাড়। লং বিচ, সি-গাল, অ্যাম্বাসাডরসহ ২৮টি হোটেলে থাকবে ১০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়া এমব্রোসিয়া, রয়েল কুজিন রেস্টুরেন্ট, বস সুইটস অ্যান্ড ফুডসহ সাতটি রেস্টুরেন্টে থাকবে ৭ থেকে ২০ শতাংশ ছাড়। জারা, এসএ ওয়ার্ল্ড, সেলাইঘরসহ আটটি ফ্যাশন হাউসে থাকবে ১০ থেকে ২০ শতাংশ ছাড়। জুয়েলারি মেকিং চার্জের ওপর ৩৫ শতাংশ ছাড় থাকবে ডি ডামাস, তানিস্ক, গোল্ড গ্যালারিতে। চালডাল.কম থেকে ৫০০ টাকার বেশি ক্রয়ের ওপর পাবেন ৫ শতাংশ ছাড়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক

ব্যাংকটির গ্রাহকদের বাড়ি ফেরার আনন্দ বাড়াতে বাস ও রেলের অনলাইন টিকিট কেনার সময় ৫ শতাংশ ক্যাশ ব্যাক দেবে। এছাড়া আড়ং থেকে কেনাকাটায় কার্ড বিল পরিশোধ করলে মিলছে ১০ শতাংশ ছাড়। আগোরা, স্বপ্ন, মীনাবাজার, ইউনিমার্ট, প্রিন্সবাজার, খুলসি মার্টে কেনাকাটায়ও রয়েছে ১০ শতাংশ ক্যাশব্যাক। রমজান উপলক্ষে ইফতার ও ডিনারে একটি পণ্য কিনলে একটি ফ্রি সুবিধাসহ সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত নগদ ছাড় পাবেন ইউসিবি গ্রাহকরা। ওয়েস্টিন, র‌্যাডিসন ব্লু, আমারি ঢাকাসহ নামীদামি ৪০টি হোটেলে থাকবে বিশেষ মূল্যছাড়। এছাড়া ৫০টি ব্র্যান্ড শোরুমে রয়েছে ঈদ কেনাকাটায় নগদ মূল্য ছাড়।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

এই প্রতিষ্ঠানের গ্রাহকরা ডেবিট ও ক্রেডিট কার্ডে কেনাকাটায় বাছাইকৃত ইলেকট্রনিক পণ্যে ৫-২০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধা পাবেন। এর মধ্যে সিঙ্গার ও ইউনিটেক থেকে কেনাকাটায় মিলবে ২০ শতাংশ ছাড়, আমরা ও স্কয়ার ইলেকট্রনিকসে মিলবে ১৫ শতাংশ, এসিআই ও নিটল ইলেকট্রনিকসে মিলবে ১২ শতাংশ ছাড়। এছাড়া কার্ড দিয়ে বিমান বাংলাদেশের টিকিট ক্রয়ে ২০ শতাংশ, এয়ার এশিয়ার ঢাকা-কুয়ালালামপুর টিকিট ক্রয়ে ১০ শতাংশ ও ইউএস বাংলার টিকিটে ১০ শতাংশ ছাড় মিলবে।

ব্র্যাক ব্যাংক

রাজধানী, সিলেট ও চট্টগ্রামের ১৫টি তারকা হোটেলে ইফতার কেনাকাটার ক্ষেত্রে বিশেষ অফার দেয়া হবে ব্র্যাক ব্যাংকের কার্ড হোল্ডারদের। ব্র্যাক ব্যাংকের সব ক্রেডিট কার্ডে আড়ংয়ে কেনাকাটায় ২৫ শতাংশ পর্যন্ত ক্যাশ ব্যাক সুবিধা থাকবে। একই কার্ডে আড়ংয়ের অনলাইন থেকে কিনলে দেয়া হবে ৩০ শতাংশ পর্যন্ত ক্যাশ ব্যাক সুবিধা। এছাড়া বাটায় ১০ শতাংশ ক্যাশ ব্যাক সুবিধা রয়েছে ব্র্যাক ব্যাংকের সব ক্রেডিট কার্ডে। আর রমজান উপলক্ষে একজনের ইফতার কিনলে আরেকজনের ইফতার বিনামূল্যে দেয়া হবে।

 

ইসলামী ব্যাংক

তাদের ভিসা ডেবিট ও খিদমাহ কার্ড দিয়ে কেনাকাটায় ক্যাশ ব্যাকসহ বিভিন্ন উপহার পাবেন গ্রাহকরা। ব্যাংকটির ডেবিট কার্ডে কোনো গ্রাহক ২৫ হাজার টাকার বেশি কেনাকাটা করলে তার জন্য দেড় শতাংশ ক্যাশব্যাক (নগদ ফেরত) সুবিধা থাকবে।

 

এক্সিম ব্যাংক

ঈদের কেনাকাটা সহজ করতে এক্সিম ব্যাংকের রয়েছে বিভিন্ন রকমের কার্ড। গ্রাহকের জন্য তারা এনেছে এক্সিম ট্রাভেল কার্ড, গিফট কার্ড, ক্যাশ কার্ড, রেমিট্যান্স কার্ড ও হজ কার্ড। ঈদের উপহার হিসেবে দিতে পারবেন প্রিয়জনের নাম, ছবিসহ এক্সিমের এসব গিফট কার্ড।

পূবালী ব্যাংক

পূবালী ব্যাংকের ক্রেডিট কার্ডে ছাড় থাকবে পিকাসো, ডাইন ইন ধাবা, স্টিক এন সুচি, স্কাই ডেক রেস্টুরেন্ট, ফিস্ট রেস্টুরেন্ট, ব্র্যাক সেন্টার ইন, আর্টিজান, প্লাটিনাম সুইটস, গ্র্যান্ড ও রেসিডেন্স রেস্টুরেন্টে। পাওয়া যাবে ১০ থেকে ৫০ শতাংশ ছাড়। এসএ ওয়ার্ল্ড, নগরদোলা, র‌্যাংগস ইলেকট্রনিকস, জারাস ফ্যাশন, ট্রান্সকম, লেজার ট্রিট, ডি ডামাসসহ ২৫টি আউটলেটে থাকবে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড়।

ব্যাংক এশিয়া

ঈদ ও রমজানে ইলেকট্রনিক পণ্য কেনার চাহিদা থাকে বেশি। অন্যদিকে বিশ্বকাপ ক্রিকেট আসন্ন। এ সময় ব্যাংক এশিয়া ক্রেডিট কার্ডে গ্রাহকদের দিচ্ছে বিশেষ ছাড়। ঈদ ও রোজায় তারা পাচ্ছেন ৭ শতাংশ ছাড়। ছাড় থাকবে র‌্যাংগস, তোশিবা ও ট্রান্সকমের সব ইলেকট্রনিক পণ্যে। যেকোনো শোরুম থেকে ক্রেডিট কার্ডের মাধ্যমে পণ্য কিনলে এই সুবিধা পাওয়া যাবে।

এনআরবি ব্যাংক

এনআরবি ব্যাংকের ক্রেডিট কার্ডে লং বিচ, লেক শোর হোটেলে থাকবে একটিতে দুটি ফ্রি অফার। লা মেরিডিয়ান, ওয়েস্টিন, ঢাকা রিজেন্সি, আমারি ঢাকা হোটেলে থাকবে একটিতে একটি ফ্রি অফার। শর্মা কিং, হান্ডি ইন্ডিয়ান রেস্টুরেন্ট, ধাবাসহ প্রায় ৫০টি রেস্টুরেন্টে থাকবে ১৫ শতাংশ পর্যন্ত ছাড়। ফ্যাশন হাউজ আড়ংয়ে ১৭ শতাংশ এবং অঞ্জন’সে ১০ শতাংশ ছাড় থাকবে। এছাড়া রঙ বাংলাদেশ, মেনজ ক্লাব, দর্জিবাড়ি, ব্র্যান্ড এমবাসি, অন্যমেলা, বাংলার মেলা, ওটু, অম্বার লাইফস্টাইলসহ ২০টি ফ্যাশন ব্র্যান্ডে ছাড় থাকবে। সুপারশপ স্বপ্নতে থাকবে ১২ শতাংশ ক্যাশব্যাক। জেনিথ ও লেদারেক্সে থাকবে ২০ শতাংশ পর্যন্ত ছাড়। জুয়েলারি ডায়মন্ড ওয়ার্ল্ড, আমিন, অঞ্জলি, গীতাঞ্জলি, ডি ডামাসসহ বিভিন্ন জুয়েলারি ব্র্যান্ডে ডায়মন্ড ও গোল্ড মেকিং চার্জের ওপর ৩০ শতাংশ পর্যন্ত ছাড় থাকবে।

সিটি ব্যাংক

তাদের কার্ডধারী গ্রাহকদের নির্ধারিত বিভিন্ন শোরুম থেকে ঈদ কেনাকাটায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের ব্যবস্থা থাকবে। সিটি ব্যাংকের অ্যামেক্স কার্ডে বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে বুফে ডিনারসহ ইফতারিতে ছাড় থাকবে। র‌্যাডিসন ব্লু, লা মেরিডিয়ান, ঢাকা রিজেন্সি, আমারি, লেকশোরসহ রাজধানীর ৩৯টি হোটেল ও রেস্তোরাঁয় এ অফার থাকছে। এসব হোটেলে অ্যামেক্স কার্ডধারীরা একটি ডিনারের সঙ্গে পাচ্ছেন একটি ডিনার ফ্রি। এছাড়া এ কার্ডের গ্রাহকরা ঈদের কেনাকাটায় বিভিন্ন শোরুমে ৩৬ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন।

ঢাকা ব্যাংক

ঢাকা ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ডে কেনাকাটায় ৫০টি আউটলেটে থাকবে ১০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড়। ঢাকা ও চট্টগ্রামের নামকরা ২৮টি হোটেল-রেস্তোরাঁয় ‘বাই ওয়ান গেট ওয়ান’ সুবিধা থাকবে এ ব্যাংকের ক্রেডিট কার্ডে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

এ ব্যাংকের ক্রেডিট কার্ডে তারকা হোটেল ও রেস্তোরাঁয় ইফতার ও সেহরির বিলে পাবেন ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার, অর্থাৎ একটি কিনলে একটি ফ্রি। এছাড়া বিভিন্ন ব্র্যান্ডের শোরুমে ঈদের কেনাকাটায় ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ডধারীদের ১০ থেকে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দেয়া হবে।

ডাচ্-বাংলা ব্যাংক

তাদের নেক্সাস প্লাটিনাম, টাইটানিক ক্রেডিট কার্ড ও ভিআইপি ব্যাংকিং ডেবিট কার্ড গ্রাহকদের জন্য তারকা রেস্তোরাঁয় ইফতার ও রাতের খাবারে ছাড়ের ব্যবস্থা থাকবে। ডাচ্-বাংলা ব্যাংকের এসব কার্ডের গ্রাহকরা একজনের বিলে খেতে পারবেন চারজন।

যমুনা ব্যাংক

তাদের কার্ডধারীদের বিভিন্ন প্রতিষ্ঠানে ১০ শতাংশ ছাড় দেয়া হবে। বিভিন্ন সুপার শপ বিশেষ করে আগোরা, স্বপ্ন, মীনাবাজার, প্রিন্স বাজারে নগদ ছাড়ে কেনাকাটার সুযোগ থাকবে।

ইস্টার্ন ব্যাংক

এ ব্যাংকের কার্ডে দেশের ৩৬ শোরুম থেকে কেনাকাটায় ১০ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন গ্রাহকরা।

লংকাবাংলা

এ আর্থিক প্রতিষ্ঠানের ভিসা ও মাস্টার কার্ডধারীরা পাবেন আকর্ষণীয় অফার। পোশাকের বিভিন্ন ব্র্যান্ডে ১০ শতাংশ, ১২ শতাংশ এবং ১৫ শতাংশ ছাড় পাবেন। আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলাও তাদের ভিসা ও মাস্টার কার্ড দিয়ে কেনাকাটায় ছাড়ের সুযোগ দিচ্ছে। তাদের সব ধরনের কার্ড ব্যবহারে কেনাকাটা ও রেস্টুরেন্টে ২০ শতাংশ পর্যন্ত ছাড় সুবিধা পাবেন গ্রাহকরা।

বিকাশে ক্যাশব্যাক

ঈদে কেনাকাটায় ক্যাশ ব্যাক অফার পাবেন ব্র্যাক ব্যাংকের মোবাইল ব্যাংকিং বিকাশ। ঈদ কেনাকাটার পেমেন্ট বিকাশে করলেই ২৫ শতাংশ ক্যাশ ব্যাক দেয়া হবে। রোজার প্রথম দিন থেকে ঈদের দিন পর্যন্ত ১০৭টি ব্র্যান্ডের ১৫০০ আউটলেটে বিকাশ গ্রাহকরা পাবেন এই ক্যাশব্যাক অফার। পোশাক, অন্যান্য অনুষঙ্গ, ইলেকট্রনিক্স পণ্য, রেস্টুরেন্ট এবং ই-কমার্স সাইটগুলো রয়েছে এই ক্যাশব্যাক অফারের তালিকায়। এবারের এ ক্যাম্পেইনের আওতায় সারাদেশের ৫০টির বেশি হোটেলে বিকাশ দিয়ে মূল্য পরিশোধে ৭০ শতাংশ পর্যন্ত নগদ ছাড়ও পাওয়া যাবে। বিকাশ অ্যাপ অথবা ইউএসএসডি পদ্ধতিতে *২৪৭# ডায়াল করে এসব অফার পাওয়া যাবে। তবে অ্যাপ দিয়ে পেমেন্টে গ্রাহকরা বেশি পরিমাণে ক্যাশব্যাক পাবেন।

রকেট

ডাচ্-বাংলা ব্যাংকের এ মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানও ঈদে গ্রাহকদের বিশেষ কিছু সুবিধা দেবে। রকেট অ্যাকাউন্টে বিদেশ থেকে রেমিট্যান্স আনলে পাওয়া যাচ্ছে ২ শতাংশ বোনাস। এছাড়া দেশব্যাপী ১০ হাজারের বেশি দোকানে কেনাকাটার পেমেন্ট রকেট করলে ২০ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।

Home popup