‘ঝড়ের মধ্যে ২ ঘণ্টা আকাশে থাকার পর মাটিতে’: রোশান

খুব বাজেভাবে ঝড়ের কবলে পড়েছিলাম। কী পরিমাণ যে ভয় পেয়েছিলাম সেটা বোঝাতে পারব না। ঝড় এলে এখনো আমার অনেক ভয় লাগে আর সেদিনের কথাটা মনের মধ্যে ভেসে বেড়ায়। দেড় বছর আগে কলকাতা থেকে ঢাকায় বিমানে আসছিলাম। বিমান ছাড়ার কয়েক মিনিটের মাথায় ঝড়ের কবলে পড়ি। ডানে-বামে যেভাবে বিমানটা দুলছিল, খুব ভয় পেয়েছিলাম সেদিন। মনে হচ্ছিল আর মনে হয় নিচে নামতে পারব না। জীবনের শেষদিন আজকে। ভয়ানক রকম ঝড়ের গতি ছিল। যখন বিমান থেকে নামি, মনে হচ্ছিল ঝড় আমাকে উড়িয়ে নিয়ে যাবে। এতটাই গতি ছিল ঝড়ের। এমনভাবে দাঁড়িয়ে থাকা সম্ভব ছিল না এই ঝড়ের মধ্যে, এতটাই গতি ছিল বাতাসের। ঝড়ের মধ্যে বিমানটা দুইবার চেষ্টা করেছিল মাটিতে নামার, কিছুতেই নামতে পারেনি। ২ ঘণ্টা আকাশে থাকার পর অবশেষে মাটিতে সেদিন নেমেছিল।

এমনিতে বিমানে ভয় পাই। তার ওপর এমন ঝড় আমার অবস্থা কতটা খারাপ হয়েছিল, সেটা বলে বোঝাতে পারব না। এমন পরিস্থিতিতে ডানে-বামে পানি ছাড়া আর কিছু দেখা যায় না। যেদিকে তাকাই দেখি শুধু পানি আর পানি। শুধু মনে মনে ভাবছিলাম, কখন বিমানটা মাটিতে নামবে। আমার জীবনে সবচেয়ে বেশি ভয় সেদিন পেয়েছিলাম। সেই কারণে এখন বিমানে যাওয়ার আগে আবহাওয়ার খবরটা জেনে নেই।

এছাড়া গ্রামের বাড়ি বি.বাড়িয়া যাওয়ার পথে ঝড়ের কবলে পড়েছিলাম। একটুর জন্য বেঁচে গেছি। একটু হলে গাছটা আমার গাড়ির ওপর পড়ত। সেদিনও অনেক ভয় পেয়েছিলাম। ঝড় নিয়ে আমার ঘটনার কথা মনে আছে, তবে এই ঘটনা দুটি আমাকে ভীষণভাবে নাড়া দেয়। ঝড় দেখলে মনের মধ্যে এই ঘটনা দুটি এসে ভিড় করে।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।