‘জীবনের সবচেয়ে ভয়ংকর স্মৃতি’: সোহানা সাবা

আমার আর মোশাররফ করিম অভিনীত একটা নাটক আছে ‘সিরিয়াস একটা কথা আছে’ নামে । নাটকটি অনেক জনপ্রিয় হয়েছিল। নাটকটির পরিচালক ছিলেন সরাফ আহমেদ জীবন। বৈশাখী টেলিভিশনে প্রচারিত হয়েছিল নাটকটি। এটি এত জনপ্রিয় হয়েছিল যে, পরিচালক ‘সিরিয়াস কথার পরের কথা’ নামে আরেকটি নাটক বানিয়েছিলেন। নাটকটির শ্যুটিং ছিল দক্ষিণখানে। একটা শট নেয়ার পর পরিচালক দক্ষিণখানের একেবারে ভেতরে নিয়ে গেছেন শ্যুটিং করতে। একেবারে অজপাড়াগাঁয়ের মধ্যে ঢুকে গেছি। শ্যুটিং চলছে। নাটকের লাইট করতে করতে রাত ১১টা বেজে গেছে। এর মধ্যে ঝড় আর বৃষ্টি শুরু হয়েছে ভীষণরকমভাবে। এর মধ্যে আমার কাছের একজন মানুষ ফোন করে বলল, ‘তোমার কী ফিরতে দেরি হবে। তুমি এসো না ঢাকা কিন্তু ডুবে যাচ্ছে।’

পরিচালককে বললাম, ‘শ্যুটিং করতে এত দেরি করছেন ঢাকা তো ডুবে যাচ্ছে।’ শ্যুটিংয়ের সেখানকার মানুষরা বলল, কী বলেন দক্ষিণখান অনেক উঁচু এলাকা কখনো ডুববে না।

ঝড়-বৃষ্টি শেষে নাটকের শ্যুটিং শেষ করতে করতে রাত ১টা বেজে গিয়েছিল। সবকিছু শেষ করতে করতে রাত ২টা বেজে গেল। মোশাররফ করিম ভাই তার গাড়িতে চলে গেল। আমি আমার গাড়িতে যাব পরিচালক, ক্যামেরাম্যান আমার গাড়িতে যাবে বলল। পরে একসঙ্গে রওনা দিলাম। মোশাররফ ভাই ভাঙা রাস্তা দিয়ে রওনা দিয়েছে। আমার ড্রাইভার বলল, অন্য রাস্তা দিয়ে যাই। অন্য রাস্তা দিয়ে যেতে গিয়ে দেখলাম আমার গাড়িটা পানির মধ্যে ডুবে যাচ্ছে। হাত থেকে মুঠোফোনটা গাড়ির মাঝের পানিতে পড়ে গেছে। আমরা একটা কালভার্টের মতো জায়গায় এসে দাঁড়িয়েছি। ড্রাইভার বলল, সামনে-পেছনে যেখানেই যাই গাড়ি বসে যাবে। আমার জামাকাপড় সব ভিজে গেছে। গাড়ির ভেতর বসে আছি প্রচণ্ড ঝড় আর বৃষ্টি। সামনে-পেছনে শুধু পানি আর পানি। কোনো মানুষজন নেই। কী একটা অবস্থা। রাত ৪টার দিকে দেখলাম কিছু মানুষ আশপাশে। একটু ভয় পেয়ে গেলাম। যদি আমার কিছু একটা হয়ে যায়। কারো সঙ্গে যোগাযোগ করতে পারছি না। এমন করতে করতে সকাল ১০টা বেজে গেল। দিনের আলো ফুটে গেছে। আমাকে নিতে দু’জন মানুষ পাঠিয়েছে আমার কাছের মানুষ। তখন দেখলাম আশপাশে পানি ছাড়া আর কিছু নেই। আমরা ময়লা পানির মধ্য দিয়ে হেঁটে হেঁটে অনেকখানি রাস্তা পার হয়ে এসেছিলাম সেদিন। একটু হেঁটে, একটু রিকশায় করে আশুলিয়া এলাম। সেখান থেকে ট্যাক্সি করে বাসায় এসেছিলাম। বাসায় ফিরতে ফিরতে বেলা ১টা বেজে গিয়েছিল আমার। আমার জীবনের সবচেয়ে ভয়ংকর স্মৃতি।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।