রোদে পোড়া ভাব দূর করতে

আমরা প্রতিদিনই বাইরে যাই, আর প্রতিদিনই আমাদের রোদের  সংস্পর্শে আসতে হয়। এতে করে আমাদের সব চেয়ে বেশি যে ক্ষতিটা হয়, তা হলো আমাদের ত্বক পুড়ে যায়।ত্বকে কালচে ভাব চলে আসে। এখন বাইরে যাওয়াতো আর বন্ধ করা যাবে না, তবে দূর করা যাবে রোদে পোড়া দাগ। ঘরে বসে রোদে পোড়া দাগ দূর করার কিছু টিপস হলো-

১। বাইরে থেকে এসে ঠান্ডা পানির ঝাপ্টা দিয়ে মুখ ধুয়ে নিন। এরপর মুখ পরিষ্কার করে আলুর রস দিন। রোদে পোড়া ভাব দূর করতে আলুর রসের বিকল্প নেই। নিয়মিত ব্যবহারে নিজেই তফাৎটা বুঝবেন।

২। শসার রসও খুব উপকারী। আপনি চাইলে খালি শসার রস মুখে দিতে পারেন, অথবা আলুর রসের সাথে মিশিয়ে দিতে পারেন। আলু আর শসার রস একত্রে করে,তা বরফদানিতে নিয়ে ফ্রিজে রেখে দিন। প্রতিদিন এক কিউব মুখে ঘষুন, ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন,

৩। সমপরিমাণ চন্দন গুঁড়া, মসুর ডাল গুঁড়া, পাকা পেঁপে পেস্ট, অল্প একটু দুধ মিশিয়ে একটা প্যাক বানিয়ে নিন। মুখে দিয়ে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন।

৪। এলোভেরা জেল, সামান্য পরিমান কাঁচা হলুদ পেস্ট, আর মুলতানি মাটি নিন, প্যাক বানিয়ে মুখে লাগিয়ে নিন। নিয়মিত ব্যবহারে ত্বকে উজ্জ্বলতা আসবে।

৫। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগেই গোলাপজল আর দুধ মিশিয়ে একটা কটন বলের সাহায্যে মুখে লাগান। রোদে পোড়া ভাব একেবারে কমে আসবে।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।