চুল পাতলা হওয়া কমাবে ডিম

আমাদের সৌন্দর্যের একটা বড় অংশ আমাদের মাথার চুল। নারী-পুরুষ উভয়ের কাছেই মাথা ভরা ঘন চুল আকর্ষণীয়। তবে সবার চুলের পরিমাণ সমান হয় না, অনেকের প্রকৃতিগতভাবেই বা বংশগত কারণে মাথার চুল কম থাকে বা অল্প বয়সেই পড়তে শুরু করে। তবে অনেক ক্ষেত্রে চুল পাতলা হয়ে যাওয়ার দায় আমাদের নিজেদেরই, অন্য সবকিছুর মত চুলও ধরে রাখতে হলে তার যত্ন নিতে হয়। তবে আমাদের কার সময় আছে দিনে কয়েক ঘন্টা ব্যয় করে প্রতিদিন চুলের যত্ন নেয়ার?

তাই সহজ সমাধান হিসেবে আমরা অনেকে অনেক টোটকা ব্যবহার করে থাকি চুল পড়া কমানোর জন্য। এর মধ্যে একটি কার্যকরী পদ্ধতি হল চুলে ডিম ব্যবহার করা। পুরোপুরি ঘরোয়া এই পদ্ধতিতে আপনি অল্প সময়েই পরিবর্তন দেখতে পাবেন।

একটি পাত্রে ডিম (কুসুম ও সাদা অংশ দুটোই) ফাটিয়ে নিয়ে তাতে এক টেবিল চামচ ক্যাস্টর অয়েল/নারিকেল তেল মিশাতে হবে। ভাল করে এই মিশ্রণ ফেটিয়ে একটি স্ক্যাল্প মাস্ক বানিয়ে নিন।

সপ্তাহে ৩-৪ দিন এই মাস্ক ভাল করে চুলের ডগা থেকে গোড়া এবং মাথার তালুতে ভাল করে মাখিয়ে আধ ঘন্টা রাখতে হবে। এরপরে ঠান্ডা পানি আর শ্যাম্পু দিয়ে মাথা ভাল করে ধুয়ে নিন। কয়েক সপ্তাহেই আপনার চুলের বৃদ্ধি আর ঘনত্ব লক্ষ করতে পারবেন।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।