ফাউন্ডেশন ব্যবহারের আগে যা করবেন

ফাউন্ডেশন একটি মেইকআপ উপাদান, যা প্রতিটা মেয়েই ব্যবহার করে থাকে। ফাউন্ডেশন ব্যবহারের আগের কিছু প্রয়োজনীয় কাজ আছে, যা ফলো করলে, মেইকআপ একদম পারফেক্ট হবে। চলুন তাহলে জেনে নেই সেই কাজ গুলো কি কি-

১। কখনোই ময়লা মুখে ফাউন্ডেশন ব্যবহার করবেন না, এতে স্কিনের ক্ষতি হয়। আপনার ত্বকের সাথে মানানসই ফেইসওয়াশ দিয়ে অবশ্যই মুখ ভালো করে ধুয়ে নিবেন।

২। স্ক্রাবিং বা এক্সফোলিএটিং করা যেতে পারে, ফাউন্ডেশন ব্যবহারের আগে, তাতে মুখের মরা কোষগুলো উঠে যাবে, আর ফাউন্ডেশন ভালো মতো মুখে বসবে।

৩। এমুখ ধোয়া শেষে খুব ভালো মানের কোনো মইশ্চেরাইজার মুখে মেখে নিন, আর অপেক্ষা  করুন অন্তত ১০ মিনিট।

৪। এরপর ব্যবহার করুন প্রাইমার। প্রাইমার না ব্যবহার করলে আপনার মেইকআপ কখনোই নিখুঁত হবে না, কারণ প্রাইমার মুখের আর্দ্রতা ধরে রাখে আর মুখের মেইকআপ অনেক্ষন পর্যন্ত ভালো রাখে।

৫। এরপর মুখে যদি কোনো দাগ থাকে, তাহলে কালার ক্যারেক্টার দিয়ে তা ঢেকে নিন। আপনার ত্বকের রং আর ধরণ অনুযায়ী কালার ক্যারেক্টার কিনুন।

৬। এরপর ফাউন্ডেশন নিন। অবশ্যই আপনার ত্বকের সাথে মানানসই ফাউন্ডেশন নিন, একদম আপনার ত্বকের কালার, বা তার থেকে এক শেইড উজ্জ্বল কালার নিতে পারেন। অল্প একটু ফাউন্ডেশন নিয়ে তা মুখে আঙুলের সাহায্যে বিন্দু বিন্দু করে দিয়ে নিন। এরপর ফ্ল্যাট ব্রাশ বা বিউটি ব্লেন্ডার দিয়ে তা ভালো করে মেখে নিন। বেলদার ইউজ করলে তা মুখে না ঘষে বরং ড্যাব ড্যাব করে ফাউন্ডেশন বসান। তবে, যাই করুন না কেন, ভালো মতো ব্লেন্ড করা বাঞ্চনীয়।

৭। এবার ভালো কোনো লুস পাউডার, বা কম্প্যাক্ট পাউডার, বা ফেইসপাউডার মুখে বুলিয়ে নিন। ব্যাস হয়ে গেলো আপনার বেইজ মেইকআপ।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।