এলোভেরা জেল এর বহুবিধ ব্যবহার. 

এলোভেরা আমাদের সবারই পরিচিত একটি নাম রূপচর্চার অন্যতম উপাদান এলোভেরা জেল.অনেকেই প্রাকৃতিক এলোভেরা জেল ব্যবহার  করি, আবার অনেকেই কৌটায় বাজারজাতকৃত জেল ব্যবহার করি. তবে বিশেষজ্ঞদের মতে , প্রাকৃতিক জেলটা সরাসরি মুখে ব্যবহার না করাটাই ভালো, কারণ অনেকের এলার্জির সমস্যা থাকলে তা আরো বেড়ে যেতে পারে। তবে চুলে কিন্তু প্রাকৃতিক জেলটা ব্যবহার করা যাবে। নিবো এলোভেরা জেল ব্যবহারের বিভিন্ন উপায়।

১। যাদের মুখে ব্রণের সমস্যা আছে তারা ঘুমাতে যাওয়ার আগেই ব্রণে এলোভেরা জেল দিয়ে রাখতে পারেন। নিয়মিত ব্যবহারে ব্রণ করম্বা আর দাগ হালকা হবে।  

২। ক্লিনজার হিসাবে এলোভেরা জেলের জুড়ি নেই. এলোভেরা জেল পেস্ট নিয়ে তাতে একটু মসুর দল আর দুষ মিশিয়ে বানিয়ে নিতে পারেন অসাধারন ক্লিনজার।   

৩। প্রাকৃতিক ভাবে ত্বক উজ্জ্বল করতে চান? তাহলে চোখ বন্ধ করে এলোভেরা জেল মুখে মাখুন। নিয়মিত ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল আর মসৃন।  

৪। রুক্ষ, শুস্ক ত্বকের জন্য এলোভেরা জেল ওষুধের মতো কাজ করে.এলোভেরা জেল নিয়ে তা সরাসরি তালুতে ম্যাসাজ করুন, এক ঘন্টা পর শ্যাম্পু করুন। চুলের রুক্ষতা কমে চু হবে কোমল। নিয়মিত ব্যবহারে চুল হবে ঘন, চুল পড়া কমবে আর গজাবে নতুন চুল । সেই সাথে চলে যাবে খুস্কির সমস্যা।  

৫। যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন তারা নিয়মিত এলোভেরা জেল ত্বকে ব্যবহার করলে ত্বকের শুস্কতা কমবে। 

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।