‘কিছু মানুষের মুখোশ ধীরে ধীরে খুলতে শুরু করেছে’

 

“সমাজে কিছু মানুষ মুখোশ পড়ে থাকেন, নিজেদের চারপাশে জাল বিছিয়ে রাখেন- যাতে অন্যরা তাকে আশীর্বাদ বলে মনে করেন। আসলে তাদের মধ্যে এমন কিছুই নেই। যখন মুখোশ খুলে পড়ে ও চারপাশের মিথ্যেগুলো প্রকাশিত হয়ে যায় তখন তার আসল রূপ বের হয়ে আসে। তখন তার পাশে কেউ থাকেন না।”

১৫ জানুয়ারি রাতে এফডিসির ৪ নম্বর ফ্লোরে শাহিন সুমন পরিচালিত ‘একটু প্রেম দরকার’ ছবির শুটিংয়ের ফাঁকে এ কথাগুলো বলছিলেন শাকিব খান।

তিনি আরও বলেন, “আমাদের চলচ্চিত্রেও কিছু এমন কিছু মানুষ রয়েছেন ধীরে ধীরে তাদের মুখোশ খুলতে শুরু করেছে। তাদের অনেকের মুখোশ খুলে গেছে। তাদের জন্য অনেক মানুষ বেকার হয়েছেন। সে খবর হয়তো তারা নিজেরাও রাখেন না। নিজের স্বার্থের কথা ভেবে চলচ্চিত্রের ক্ষতি ডেকে এনেছিলেন তারা। এখন সময় পাল্টে যাচ্ছে। চলচ্চিত্রের উন্নতি কীভাবে হয় চলচ্চিত্রের মানুষদের অনেকেই তা বুঝতে পারছেন।”

বরাবরের মতো এ বছরও নতুন চমকের অপেক্ষায় রয়েছেন শাকিব। ইতোমধ্যে ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘শাহেনশাহ’। দুই নায়িকা- নুসরাত ফারিয়া এবং রোদেলা জান্নাতকে সঙ্গে নিয়ে আসছেন তিনি।

চলতি বছর বাংলাদেশের পাশাপাশি কলকাতাতেও বড় কিছু প্রজেক্ট আসছে বলে জানিয়েছেন ঢাকাই ছবির এই শীর্ষ অভিনেতা। অন্য নায়কেরাও শুটিং নিয়ে নিয়মিত ব্যস্ত থাকুক- এমনটিই প্রত্যাশা করেন শাকিব খান।

“আমি তো শিল্পী সমিতিতে পর দুইবার সভাপতির দায়িত্ব পালন করেছি। তখন তো কাউকে চলচ্চিত্র নির্মাণে বাধা দেওয়া হয়নি। তখনও সমিতিতে অনেকের নামে অনেক অনেক অভিযোগ আসতো। তাদেরকে সম্মানের সঙ্গে ডেকে নিয়ে বিষয়গুলো সমাধান করেছি। কারণ, সবাইতো আমরা আমরাই ছিলাম। এখন সে চর্চা নেই। তবে ভালো কিছু আবার হবে,” যোগ করেন ‘রাজনীতি’-খ্যাত এই অভিনেতা।

 

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।