৩৬০ ডিগ্রীতে শুনবেন গান

টেক বিশ্ব এগিয়ে যাচ্ছে খুব দ্রুত গতিতে। আজ এটা তো কাল ওটা প্রতিদিনই আসছে নতুন কিছু। থ্রি-সিক্সটি বা ৩৬০ ডিগ্রী কৌণিক আকারে ছবি বা ভিডিওর সাথে কেউই এখন আর অপিরিচিত নয়। এই পদ্ধতিতে একটি ছবি বা ভিডিও ত্রিমাত্রিক আকারে চারপাশ থেকে দেখানো ও ধারণ করা হয়ে থাকে। কিন্তু যদি বলি এই ২০১৯ -এ ৩৬০ ডিগ্রী কৌণিক আকারে গানও শুনবেন? হ্যাঁ, লাস ভেগাসে হয়ে যাওয়া কন্সিউমার ইলেকট্রনিক শো তে এমনই কিছু জানালো সনি মিউজিক।

সনি জানিয়েছে এই পদ্ধতিতে একটি গান শ্রোতা সব দিক থেকেই অনুভব করবেন অর্থাৎ, গান শোনার সময় অনুভব করবেন কোন অবস্থান থেকে কোন কোন বাদ্যযন্ত্র বাজছে, এমনকি শোনার সময়ে তাদের পায়ের নিচে এক বিশেষ শিহরণও অনুভূত হবে। পুরো ব্যপারটা হচ্ছে ঘরে বসে কন্সার্টের অনুভূতি পাওয়া, শুধু তা ই নয় গাড়ীতে এমনকি হাঁটতে চলতেও এই অনুভূতি পাবেন একজন শ্রোতা। বলতে গেলে এতদিন যে গান অবসরে শুধু মনের অনুভূতি পর্যন্তই সীমাবদ্ধ ছিল এখন ত্রিমাত্রিক আকারে তা মাত্রা ছাড়িয়ে পুরো শরীরে অনুভূত হবে।

সনি এখনও এই রিয়্যালিটি অডিও সিস্টেমের উন্মোচনের তারিখ ও দাম কোনটাই ঘোষণা করেনি তবে খুব শীঘ্রই সবার কাছে পৌঁছে যাবে এই নতুন ধরনের শ্রবণ পদ্ধতি।     

 

     

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।