রোম্যান্টিক ঘরানার গল্পের নাটক দর্শক বেশি পছন্দ করে: তৌসিফ মাহবুব

ছোট পর্দার অভিনেতা তৌসিফ মাহবুব। নাটকে তার ব্যস্ততা ছিল চোখে পড়ার মতো অভিনয়গুণেই আলাদা করে চিনিয়েছেন নিজেকে। সঙ্গে পেয়েছেন দর্শকপ্রিয়তা। ২০১৮ সালে বেশ কয়েকটা আলোচিত নাটকে দেখা গেছে তাকে। নতুন প্রজন্মের অভিনেতাদের মধ্যে অন্যতম তিনি। নাটকে অভিনয়ের জন্য আনন্দধারা পত্রিকার বছরের আলোচিত অভিনেতা নির্বাচিত হয়েছেন।

 

আনন্দধারা : ২০১৮ সালটা টেলিভিশন নাটকে অভিনয়ের জন্য কেমন ছিল?

 তৌসিফ মাহবুব : এ বছরের শুরুটা আমার খুবই ভালো ছিল।’ এরপর বেশিরভাগ সময় আমার নতুন জীবন গুছিয়ে নিতে নিতেই কেটে গেছে। নতুন একটা সম্পর্ক গড়ে উঠতে তো সময় লাগে। এ কারণে কাজের চেয়ে পরিবারকেই বেশি সময় দেয়া হয়েছে। যার কারণে কাজ একটু কম করেছি। আর এ বিষয়টা আমার স্ত্রীর চোখে লেগেছে। এরপরই ও আমাকে একদিন বলল, তোমার কাজে মনোযোগী হওয়া উচিত। গত দুই-তিন মাস ধরে কাজে পুরোপুরি মনোযোগী হয়ে উঠেছি।’

আনন্দধারা : টেলিভিশন নাটকে অভিনয় করে কেমন সাড়া পেয়েছেন?

তৌসিফ মাহবুব : ২০১৮ সালে আমি সবশেষ যে সাতটা নাটকে অভিনয় করেছেন সবগুলোই ইউটিউবে এক মিলিয়নের বেশি দর্শক দেখেছেন। আমার মনে হয় ছোট্ট একটা বিরতির পর কাজ শুরু হওয়াতে কিছুটা ভিন্নতা ছিল। যার কারণেই দর্শক কাজগুলো পছন্দ করেছে।

আনন্দধারা : আলাদা করে কোনো নাটকের কথা বলতে চান?

তৌসিফ মাহবুব : ‘ফাহিম দ্য গ্রেট ফাজিল’ নামে রোজার ঈদে একটি নাটকে অভিনয় করেছিলাম। অনেকেই প্রশংসা করেছে নাটকটির। এছাড়া দর্শকদের পছন্দের তালিকায় রয়েছে, ‘আমি তোমার গল্প হবো’, ‘এ ড্রাইভার’ ‘পরিচয়’ও।

আনন্দধারা : অভিনয়ের টার্নিং পয়েন্ট কোনটা?

তৌসিফ মাহবুব : আমার অভিনয় ক্যারিয়ারের প্রথম নাটক ‘অল টাইম দৌড়ের ওপর’ই সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট। তবে এ তালিকায় যোগ হয়েছে আরো একটি নাটক। ‘আমি তোমার গল্প হবো’ নাটকটিতে প্রচার হওয়ার আগে ১০ জন ডিরেক্টরের ফোন পেলে এরপর থেকে আমি ১৫ জন ডিরেক্টরের ফোন পাই।’

আনন্দধারা : নতুন বছরের পরিকল্পনাটা কেমন?

তৌসিফ মাহবুব : সত্যি কথা বলতে আপাতত পরিকল্পনা হচ্ছে নতুন বছরের ভালোবাসা দিবস পর্যন্ত। কারণ এই সময়টাতে আমাদের মতো অভিনেতাদের নতুন করে দেখার সুযোগ তৈরি হয়। এই সময়ে মানুষ রোম্যান্টিক ঘরানার গল্পের নাটক দর্শক বেশি পছন্দ করে। আর সেই ধরনের গল্পে অভিনয় করা অভিনেতাদের সংখ্যাও কম। এটা একটা বড় সুযোগ থাকে, নিজেকে প্রমাণ করার জন্য। আমি ওই জায়গাটায় নিজেকে আরেকটা ধাপ এগিয়ে নিতে চাই। যে কাজটা দিয়ে আমি আমার পরবর্তী লেভেলে যেতে পারব।

Anonymous এর ছবি
CAPTCHA
এই প্রশ্নটি আপনি একজন মানব ভিজিটর কিনা তা যাচাই করার জন্য এবং স্বয়ংক্রিয় স্প্যাম জমাগুলি প্রতিরোধ করার জন্য।